মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ১১:৩৬ অপরাহ্ন

গোসাইরহাটে মাছের ঘের থেকে কুমির উদ্ধার

গোসাইরহাটে মাছের ঘের থেকে কুমির উদ্ধার

শরীয়তপুর প্রতিনিধি:

শরীয়তপুরের গোসাইরহাট উপজেলার আলাওয়ালপুরে মাছের ঘের থেকে কুমির উদ্ধার করেছেন স্থানীয়রা। বিষয়টি নিশ্চিত করে আলাওলপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ওসমান বেপারী বলেন, কুমিরটি ওই এলাকার পাজালকান্দি গ্রামের খলিল কাজীর মাছের ঘের থেকে উদ্ধার করা হয়।

সোমবার (১৪ নভেম্বর) রাত ৮টার দিকে উপজেলার আলাওলপুর ইউনিয়নের পাজাল কান্দি গ্রামের খলিল কাজির মাছের ঘের থেকে কুমিরটি উদ্ধার করা হয়।
স্থানীয় সূত্রে জানা যায়, সন্ধ্যায় বড় একটি কুমিরকে মাটি খুঁড়তে দেখেন পুকুরে কাজ করতে থাকা কর্মীরা। তা দেখে পুকুরে তারা একটি ফাঁদ পেতে কুমিরটি ধরেন। কুমিরটির দৈর্ঘ্যে প্রায় ৮ ফুট। উপজেলা প্রাণীসম্পদ অফিসে জানালে তাদের কর্মীরা গিয়ে দেখে যান।
আলাওলপুর চেয়ারম্যান ওসমান বেপারী জানান, আমি খবর পেয়ে ঘটনাস্থলে যাই। পাজালকান্দি এলাকার মো. খলিল কাজীর মাছের ঘেরের পাড়ে এক গর্ত দেখে স্থানীয়দের সন্দেহ হয়। পরবর্তীতে ফাঁদ পেতে কুমিরটি ধরা হয়। কুমিরটি বর্তমানে পাজালকান্দি এলাকায় শিকল ও রশ্মি দিয়ে বাঁধা আছে।
গোসাইরহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কাফি বিন কবির বলেন, কুমিরটি দৈর্ঘ্য প্রায় ৮ ফুট। এ ব্যাপারে রাতে বন্যপ্রাণী সংরক্ষণ অধিদপ্তরের ডিরেক্টরের সঙ্গে কথা বলেছি। তাকে কুমিরের ছবি ও ভিডিও পাঠিয়েছি। তারা দেখে বলেছেন এটা নোনা পানির কুমির। তারা পাঁচ সদস্যর একটি দল আজ সকালে ঢাকা থেকে রওনা দিয়েছেন।
জেলা বন বিভাগের কর্মকর্তা আনোয়ার হোসেন বলেন, বন্যপ্রাণী সংরক্ষণ অধিদপ্তরের ডিরেক্টর মো. সানাউল্লাহ পাটোয়ারী আসবেন। পরে কুমিরটির বিষয়ে প্রেস ব্রিফিং করা হবে।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |